1. jitsolution24@gmail.com : Rajbaribd desk : Rajbaribd desk
মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ১০:০৯ পূর্বাহ্ন

এবার পূর্ণ মন্ত্রী চায় রাজবাড়ীবাসী

Reporter Name
  • Update Time : শুক্রবার, ৪ জানুয়ারি, ২০১৯
  • ৯৭৯ Time View

পঞ্চম বারের মত রাজবাড়ী-১ (সদর ও গোয়ালন্দ) আসনে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন শিক্ষা প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী। নির্বাচিত সংসদ সদস্য হিসেবে তিনিই রাজবাড়ীর প্রথম প্রতিমন্ত্রী। তাকে ঘিরে এ জনপদের মানুষের মধ্যে সৃষ্টি হয়েছে এলাকায় একজন পূর্ণ মন্ত্রী পাওয়ার স্বপ্ন।
জানা যায়, রাজনৈতিক পরিবারের সন্তান কাজী কেরামত আলী দীর্ঘদিন ধরে রাজবাড়ী জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদকের দায়িত্ব পালন করছেন। ৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার মাত্র ৩ দিন পর তার পিতা মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক কাজী হেদায়েত হোসেন নির্মম ভাবে খুন করে দুর্বৃত্তরা। এরপর ১৯৯৩ সালে উপনির্বাচনে প্রথম বারের মত রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য নির্বাচিত হন কাজী কেরামত আলী। অষ্টম জাতীয় সংসদ নির্বাচন ছাড়া প্রতিটি সংসদ নির্বাচনে বিপুল ভোটে তাকে নির্বাচিত করে এ এলাকার মানুষ। সর্বশেষ গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগের টিকিট পেয়ে কাজী কেরামত আলী ২ লক্ষ ৩৮ হাজার ৯১৪ ভোট পেয়ে নির্বাচিত হন এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বিএনপি মনোনীত আলী নেওয়াজ মাহমুদ খৈয়ম পান মাত্র ৩৩ হাজার ভোট।
অত্যান্ত বিনয়ী, শান্ত মেজাজ, সংস্কৃতিমনা, সদা হাস্যোজ্জল মানুষ হিসেবে অত্যন্ত পরিচ্ছন্ন ভদ্রলোক হিসেবে এলাকায় সকলের দৃষ্টি ও সমর্থন আদায়ে সক্ষম হয়েছেন তিনি। গত সরকারের শেষ বছর ২০১৮ সালের ১ জানুয়ারী প্রতিমন্ত্রী হিসেবে শপথ নেন তিনি। এ শপথ গ্রহন রাজবাড়ীবাসীর কাছে ছিল এক অনন্য পাওয়া। কারণ এর আগে রাজবাড়ী-১ থেকে নির্বাচিত কোন সংসদ সদস্য মন্ত্রী পরিষদে স্থান পাননি। প্রতিমন্ত্রী হিসেবে শপথের মধ্যদিয়ে কাজী কেরামত আলীর এলাকায় গ্রহনযোগ্যতা অন্য এক মাত্রা পায়। কারণ এলাকাবাসীর ধারণা একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগ সরকার গঠন করলে তাদের এমপি হয়ত পূর্ণ মন্ত্রীত্ব দেয়া হবে। এ মনোভাবের কারণে এলাকায় দলীয় গ্রুপিং এক নিমিশেই একটি ধারায় চলে আসে। সকল ভেদাভেদ ভুলে নেতাকর্মীরা নির্বাচনে কাজ করায় বড় ব্যবধানে জয় পায় কাজী কেরামত আলী।
প্রতিমন্ত্রী হিসেবে শপথ নেয়ার পর তিনি পান শিক্ষা মন্ত্রলয়ের মাদ্রাসা ও কারিগরি বিভাগ। মাত্র এক বছর দায়িত্ব পালন কারিগরি শিক্ষা ও মাদ্রাসা শিক্ষা আধুনিকায়নে বিশেষ ভূমিকা পালন করেন। রাজবাড়ীবাসি মনে করে এ সফলতার মূল্যায়ন করে এবারের সরকারের পূর্ণ মন্ত্রীত্ব পাবেন কাজী কেরামত আলী।
এ প্রসঙ্গে গোয়ালন্দ পৌরসভার মেয়র শেখ মো. নিজাম বলেন, বর্তমান সংসদের অন্যতম জৈষ্ঠ সদস্য কাজী কেরামত আলী। তাই এ এলাকার মানুষের কাজী কেরামত আলীর কাছে দাবিও একটু বেশী। আমরা আশাকরি তিনি এবার পূর্ণ মন্ত্রীত্ব পাবেন। আর আমাদের এই চাওয়া পুরণ হলে এ অঞ্চলের মানুষের প্রাণের দাবি ২য় পদ্মাসেতু, নদী শাসনসহ সকল উন্নয়ন আরো বেশী ত্বরান্বীত হবে।
গোয়ালন্দ উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক নুরুল ইসলাম মন্ডল জানান, কাজী কেরামত আলী তার আচরন ও উন্নয়ন মূলক কর্মকান্ডের মাধ্যমে এ এলাকার মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছেন। তিনি পূর্ণ মন্ত্রী হলে নেতা-কর্মীসহ রাজবাড়ী সদর গোয়ালন্দ উপজেলাবাসীর জন্য তা হবে বড় একটি স্বপ্ন বাস্তবে হাতে পাওয়ার মত।

 




Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design by: JIT Solution