1. jitsolution24@gmail.com : Rajbaribd desk : Rajbaribd desk
শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৫:২৩ অপরাহ্ন

রাজবাড়ীতে সরকারি কর্মকর্তা/কর্মচারীদের ৪দিন ব্যাপী প্রশিক্ষণের উদ্বোধন

Reporter Name
  • Update Time : সোমবার, ১৮ ফেব্রুয়ারি, ২০১৯
  • ৩৫৫ Time View

রোববার বিকেলে সরকারি কর্মকর্তা/কর্মচারীদের বাৎসরিক ৬০ ঘন্টা প্রশিক্ষণ কর্মসূচির ফেব্রুয়ারি মাসের ৪ দিনব্যাপী প্রশিক্ষণের শুভ উদ্বোধন করা হয়েছে।

রাজবাড়ীর জেলা প্রশাসক মোঃ শওকত আলী এ প্রশিক্ষণের শুভ উদ্বোধন করেন। জেলা প্রশাসকের কার্যালয়ে অনুষ্ঠিত এ প্রশিক্ষণ কর্মশালায় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আলমগীর হুছাইন (গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের উপসচিব), অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আশেক হাসান।

উদ্বোধনী দিনের প্রশিক্ষণ কর্মসূচিতে অংশগ্রহণ করেন জেলা প্রশাসকের কার্যালয়ের সকল সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেটবৃন্দ। উদ্বোধনী দিনে ২ টি সেশনে প্রশিক্ষণ প্রদান করা হয়। ১ম সেশনে সম্মানিত জেলা প্রশাসক জনাব মোঃ শওকত আলী মহোদয় Official Correspondence:Procedure, Noting & Drafting বিষয়ে রিসোর্স পারসন হিসেবে প্রশিক্ষণ প্রদান করেন।

২য় সেশনে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক)মোহাম্মদ আশেক হাসান প্রশিক্ষক হিসেবে Preparation of Note: Preparation of official letter,Circular, Official order, Notification etc বিষয়ে বক্তব্য রাখেন। জেলা প্রশাসকের কার্যালয়ের গত ১৩/০২/২০১৯ খ্রিস্টাব্দ তারিখের ০৫.৩০.৮২০০.০২৬.০২.০৩৮.১৮-৭০(২৫) নং স্মারকে জারিকৃত প্রশিক্ষণ সূচিতে ৪ (চার) দিনব্যাপী প্রশিক্ষণের ১ম দিন ১৭ ফেব্রুয়ারি, ২০১৯ তারিখ ১ম শ্রেণির কর্মকর্তার জন্য (১) Official Correspondence:Procedure, Noting & Drafting (২) Preparation of Note: Preparation of official letter,Circular, Official order, Notification etc বিষয়ক, ২য় দিন ১৮ ফেব্রুয়ারি, ২০১৯ তারিখ ৩য় শ্রেণির কর্মচারীদের জন্য (১) নথিঃ খোলা, সূচিকরণ, চলাচল, শ্রেণিকরণ, সংরক্ষণ ও বিনষ্টকরণ (২) রেজিস্টারঃ বিভিন্ন রেজিস্টার, এদের ব্যবস্থাপনা ও ব্যবহার বিষয়ক, ৩য় দিন ১৯ ফেব্রুয়ারি, ২০১৯ তারিখ গাড়ীচালকদের জন্য (১) গাড়িচালকদের আচরণ (২) সরকারি কর্মচারণ (আচরণ) বিধিমালা, ১৯৭৯ এবং ৪র্থ দিন ২০ ফেব্রুয়ারি, ২০১৯ তারিখ ৪র্থ শ্রেণির কর্মচারীদের জন্য (১) কম্পিউচারে বিদ্যুৎ সংযোগ ও বিচ্ছিন্নকরণ বিষয়ে প্রাথমিক জ্ঞানের পুনরালোচনা (২) চতুর্থ শ্রেণির কর্মচারীদের পোশাক পরিচ্ছদ বিষয়ক নির্দেশনা নিয়ে প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে।

সম্মানিত জেলা প্রশাসক মহোদয়ের সার্বিক তত্বাবধানে পরিচালিত এ প্রশিক্ষণ কর্মশালায় অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ আশেক হাসান কোর্স পরিচালক হিসেবে এবং সহকারী কমিশনার দিলশাদ জাহান কোর্স সমন্বয়ক হিসেবে দায়িত্ব পালন করছেন। ০৪ (চার) দিনব্যাপী এ প্রশিক্ষণ কর্মসূচি আগামী ২০ ফেব্রুয়ারি বিকেলে শেষ হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design by: JIT Solution