1. jitsolution24@gmail.com : Rajbaribd desk : Rajbaribd desk
বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০৫:১২ পূর্বাহ্ন

বাল্যবিয়ের তথ্য দিলেই মিলবে ৫ হাজার

Reporter Name
  • Update Time : শনিবার, ২ মার্চ, ২০১৯
  • ৫৩১ Time View

সোহেল রানা ॥
বাল্য বিয়ের তথ্য দিলেই তথ্য দাতাকে দেওয়া হবে নগদ ৫ হাজার টাকা। এমনই ঘোষণা দিয়েছেন ফ্রান্স প্রবাসী মো. আশরাফুল ইসলাম। আশরাফুল ইসলাম ‘রাজবাড়ীর সন্তান’ (এআরএস) ফাউন্ডেশন নামে একটি সংগঠনের প্রধান উপদেষ্টা।
রাজবাড়ী জেলা থেকে বাল্য বিয়ে রোধ করতেই এই ঘোষনা দিয়েছেন তিনি। ১লা মার্চ থেকে এই ঘোষনা কার্যকর হবে। জেলার যে কোন স্থানে বাল্যবিয়ের খবর নিকটতম উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় অথবা থানায় জানালে তাকে সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী অফিসার এবং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)’র মাধ্যমে এই অর্থ হস্তান্তর করা হবে বলে জানান ফ্রান্স প্রবাসী মো. আশরাফুল ইসলাম।
ফ্রান্স প্রবাসী মো. আশরাফুল ইসলাম বলেন, সমাজ থেকে বাল্য বিয়ে রোধ করতে রাজবাড়ী জেলার যে কোন স্থানে বাল্য বিয়ে হচ্ছে এমন তথ্য স্থানীয় প্রশাসনকে দিয়েছে সেই তথ্যের ভিত্তিতে যদি প্রশাসন বিয়ে বন্ধ করে তাহলে সংগঠনের পক্ষ থেকে তথ্য দাতাকে নগদ ৫ হাজার টাকা প্রদান করা হবে। এছাড়াও রাজবাড়ী জেলার জনসচেতনতামূলক প্রতিবেদন প্রকাশের জন্য সংশ্লিষ্ট সংবাদকর্মীকে দেওয়া হবে নগদ ১০ হাজার টাকা। এ পুরস্কারের বিষয়টি অব্যাহত থাকবে বলেও তিনি জানান। এছাড়াও অচিরেই গ্রামের নারীদের স্বাবলম্বী করতে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হবে।

তিনি আরও বলেন, ইতিপূর্বে জেলার মাদক, সন্ত্রাস, অস্ত্র উদ্ধারকাজ কে উৎসাহিত করার জন্য রাজবাড়ীর পুলিশ প্রশাসনকে নগদ ৫০ হাজার টাকা দেয়া হয়েছিল। ২০১৯ সালে জেলা মাদক অধিদপ্তরের সর্বোচ্চ মাদক উদ্ধারকারীকে সংগঠনের পক্ষ থেকে পুরস্কৃত করা হবে বলেও তিনি জানান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design by: JIT Solution