1. jitsolution24@gmail.com : Rajbaribd desk : Rajbaribd desk
মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০৯:১২ পূর্বাহ্ন

বালিয়াকান্দি উপজেলা নির্বাচনে আ’লীগের লড়াই

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ১২ মার্চ, ২০১৯
  • ১০৮৩ Time View

সোহেল রানা ॥
আগামী ২৪ মার্চ রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা পরিষদ নির্বাচন। এ নির্বাচনকে ঘিরে আওয়ামীলীগ দু,টি গ্রুপে বিভক্ত হয়ে পড়েছে। এ অবস্থায় দ্বিধাদন্দে ভুগছে সাধারন ভোটাররা। নির্বাচনে আচরণ বিধি লঙ্গনের হিড়িক পড়েছে।
নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দিতা করছেন, বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও ৪ বার ইউপি চেয়ারম্যান, ২ বার উপজেলা চেয়ারম্যান মোঃ আবুল কালাম আজাদ (নৌকা)। সতন্ত্র প্রার্থী রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ জিল্লুল হাকিমের চাচাতো ভাই বালিয়াকান্দি উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক, জেলা আওয়ামীলীগের সদস্য ও ঠিকাদার এহসানুল হাকিম সাধন (মোটর সাইকেল), এনপিপি পার্টির আশরাফ মোল্যা (আম)। ভাইস চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ হারুন-অর রশিদ হারুন (টিউবয়েল), উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সনজিৎ কুমার রায় (চশমা), উপজেলা সেচ্ছাসেবকলীগের যুগ্ন সাধারন সম্পাদক মনিরুজ্জামান মনির (তালা)। মহিলা ভাইস চেয়ারম্যান পদে উপজেলা মহিলা আওয়ামীলীগের সভানেত্রী বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান খোদেজা বেগম (হাঁস), সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান মৌসুমী আক্তার (কলস) মার্কায় প্রতিদ্বন্দিতা করছেন।
স্থানীয় ভোটারদের সাথে আলাপকালে জানান, ভাইস চেয়ারম্যান-মহিলা ভাইস চেয়ারম্যান পদে তেমন কোন হিসাব নিকাশ না করলেও চেয়ারম্যান পদে আওয়ামীলীগের নৌকা মার্কার প্রার্থী বীরমুক্তিযোদ্ধা মোঃ আবুল কালাম আজাদ ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক এহসানুল হাকিম সাধন (মোটর সাইকেল) নিয়ে চলছে নানা আলোচনা-সমালোচনা। কার পাল্লা ভাড়ি বিএনপির ভোট কার দিকে যাচ্ছে তা নিয়েও জল্পনা-কল্পনার কমতি নেই। আবার বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচনে অনেক আওয়ামীলীগের নেতাকর্মীকে দল থেকে বহিস্কার করা হয়। তাদের বহিস্কারাদেশ প্রত্যাহার না হওয়ায় তাদের অনুসারীদের মাঝে ক্ষোভ বিরাজ করছে। তারা কোন দিকে সমর্থন দিচ্ছে। তবে বসে নেই প্রার্থীরা। ইতিমধ্যেই আওয়ামীলীগের মধ্যে নৌকা আর মোটর সাইকেল দু,টি গ্রুপে বিভক্ত হয়ে পড়ছে। ফলে বিশ্লেষন চলছে কোন প্রার্থী যোগ্য, কাকে মানুষ কাছে পাবে। আবার কার চরিত্রিক বিষয়াদি নিয়েও চলছে চায়ের দোকান গুলোতে নানা ধরনের খোশগল্প। তবে সর্বশেষ যোগ্য ব্যাক্তিকেই ভোটাররা উপজেলা পরিষদে চেয়ারম্যান নির্বাচিত করতে ভুল করবেন না বলেও অভিমত ব্যক্ত করেন।
সোমবার বিকালে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে ছাত্রলীগ ও যুবলীগ আয়োজিত আলোচনা সভা বালিয়াকান্দি কলেজ মাঠে অনুষ্ঠিত হয়। ওই সভায় প্রধান অতিথি হিসেবে রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ জিল্লুল হাকিমের ছেলে জেলা আওয়ামীলীগের সদস্য ও বিশিষ্ট ব্যবসায়ী আশিক মাহমুদ মিতুল বলেন, আগামী ২৪ মার্চ বালিয়াকান্দি উপজেলা পরিষদ নির্বাচন। এ নির্বাচনকে বালিয়াকান্দি উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক ও ঠিকাদার এহসানুল হাকিম সাধন আমার চাচা নির্বাচন করছে। যদি দলের নির্দেশনা থাকতো তাহলে তার বিরুদ্ধেও অবস্থান নিতে আমরা পিছুপা হতাম না। তিনি ৭টি ইউনিয়নের যুবলীগ, ছাত্রলীগ ও আওয়ামীলীগের নেতাকর্মীদের সকল ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধ ভাবে কাজ করে আওয়ামীলীগ, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা ও রাজবাড়ী-২ আসনের এমপি জিল্লুল হাকিমের হাতকে শক্তিশালী করার আহবান জানান।
উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাসুম রেজা বলেন, নির্বাচনকে অবাধ, সুষ্টু, নিরপেক্ষ করতে সকল প্রকার প্রস্তুতি গ্রহন করা হচ্ছে। যে কেউ হোক, আচরণ বিধি লঙ্গন করলে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

 




Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design by: JIT Solution