1. jitsolution24@gmail.com : Rajbaribd desk : Rajbaribd desk
বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ০৫:৩৭ পূর্বাহ্ন
Title :
রাজবাড়ীর শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরণ ‘দূস্কৃতিকারী যারাই হোক ছাড় দেওয়া হবে না’ -জিল্লুল হাকিম এমপি সারাদেশে সিরিজ বোমা হামলার প্রতিবাদে রাজবাড়ীতে যুবলীগের বিক্ষোভ কথা রাখছে না বিদ্যুত বিভাগ গোয়ালন্দে ৩৫০০ দূর্বল শিক্ষার্থীর জন্য বিশেষ ক্যাচ-আপ ক্লাবের যাত্রা শুরু বঙ্গবন্ধু ভ্রাম্যমাণ রেল জাদুঘর এখন রাজবাড়ীতে, দর্শনার্থীদের উপচে পড়া ভির রাজবাড়ীতে ৫১ জন দুস্থ ও তৃতীয় লিঙ্গের মাঝে সেলাই মেশিন বিতরণ খালেদা জিয়ার জন্মবার্ষিকী ও রোগমুক্তি কামনায় রাজবাড়ীতে দোয়া মাহফিল গোয়ালন্দে ডাকাতির প্রস্তুতিকালে ২জন গ্রেপ্তার বালিয়াকান্দিতে স্কুলে শোক দিবসে বাজলো হিন্দি গান, তদন্ত কমিটি গঠন

পল্লীকবি জসীমউদ্দীনের ৪৩তম মৃত্যুবার্ষিকী পালিত

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ১৪ মার্চ, ২০১৯
  • ৬৬৪ Time View

হারুন-অর-রশীদ, ফরিদপুর থেকে ॥
নানা আয়োজনের মধ্যে দিয়ে ফরিদপুরে পল্লীকবি জসীমউদ্দীনের ৪৩তম মৃত্যুবার্ষিকী পালন করা হয়েছে।
পল্লীকবি জসীমউদ্দীন এর ৪৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার (১৪ মার্চ) সকাল সাড়ে ৮টায় সদর উপজেলার অম্বিকাপুর ইউনিয়নের গোবিন্দপুর গ্রামের পল্লীকবির কবরস্থানে ফরিদপুর জেলা প্রশাসন, জসীম ফাউন্ডেশন, সরকারী ইয়াছিন কলেজের বাংলা বিভাগ, ফরিদপুর সাহিত্য পরিষদ, ফরিদপুর সাহিত্য ও সাংস্কৃতি উন্নয়ন সংস্থা, মুক্তিযোদ্ধা সংসদ, কবি প্রতিষ্ঠিত আনছারউদ্দিন উচ্চ বিদ্যালয়সহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন পুষ্পমাল্য অর্পণ করেন কবির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।
পরে কবির বাড়ীর আঙ্গিনায় জেলা প্রশাসন ও জসীম ফাউন্ডেশন আয়োজনে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় ফরিদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) রোকসানা রহমান, অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা, ফরিদপুর সাহিত্য পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক এমএ সামাদ, বর্তমান সভাপতি অধ্যাপক সিরাজুল হক, কবি পুত্র ড. জামাল আনোয়ার, ফরিদপুর সাহিত্য ও সাংস্কৃতি উন্নয়ন সংস্থার সভাপতি বীরমুক্তিযোদ্ধা আবুল ফয়েজ শাহনেওয়াজ, সরকারি রাজেন্দ্র কলেজের ইংরেজী বিভাগের সহযোগী অধ্যাপক রেজভী জামান ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব কুশল চৌধুরী বক্তব্য রাখেন।
উল্লেখ্য, ১৯৭৬ সালের ১৪ মার্চ এই দিনে তিনি ইন্তেকাল করেন। তাঁকে ফরিদপুর সদর উপজেলার অম্বিকাপুর ইউনিয়নের গোবিন্দপুর পৈত্রিক বাড়ির তাঁর প্রিয় ডালিম গাছের তলায় সমাহিত করা হয়। বাংলা সাহিত্যের পল্লী রুপকথার অন্যতম জনপ্রিয় ও শক্তিশালী এ কবির লেখা উপন্যাস বেদের মেয়ে, সোজনবাদিয়ার ঘাট, নকশীকাঁথার মাঠসহ কবর, নিমন্ত্রণ ও আসমানী কবিতা আজও পাঠকের মনে তীব্রভাবে নাড়া দেয়।

 




Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design by: JIT Solution