1. jitsolution24@gmail.com : Rajbaribd desk : Rajbaribd desk
মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ০৫:৪২ পূর্বাহ্ন

উৎসবমূখর পরিবেশে রাজবাড়ীর চার উপজেলায় নির্বাচন

Reporter Name
  • Update Time : শুক্রবার, ২২ মার্চ, ২০১৯
  • ৫৯১ Time View

মেহেদী হাসান ॥
পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে তৃতীয়ধাপে আগামী রবিবার অনুষ্ঠিত হবে রাজবাড়ী জেলার চারটি উপজেলায় নির্বাচন। দীর্ঘ এক মাস প্রচার প্রচারনা অবসান হবে শুক্রবার মধ্যরাতে। এরই মধ্যে জেলায় পৌছেছে ব্যালট বাক্সসহ নির্বাচনের সকল সরঞ্জাম। যা শনিবার বিকেলের মধ্যে প্রিজাইডিং অফিসারদের মাঝে বন্টন করা হবে।
জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ের তথ্য মতে, তৃতীয়ধাপে রবিবার রাজবাড়ী সদর, পাংশা, বালিয়াকান্দি ও গোয়ালন্দ উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। ওই নির্বাচনে রাজবাড়ী সদর উপজেলা থেকে চেয়ারম্যান প্রার্থী ৩ জন, ভাইস চেয়ারম্যান প্রার্থী ৩ জন, মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী হিসেবে ২ জন, বালিয়াকান্দি উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হিসেবে ৩ জন ভাইস চেয়ারম্যান হিসেবে ২ জন, মহিলা ভাইস চেয়ারম্যান হিসেবে ২ জন, পাংশা উপজেলায় চেয়ারম্যান প্রার্থী ২ জন, ভাইস চেয়ারম্যান ২ জন, মহিলা ভাইস চেয়ারম্যান ২ জন, গোয়ালন্দ উপজেলা পরিষদ নির্বাচনে কোন প্রতিদ্বন্দি প্রার্থী না থাকায় বিনা প্রতিদ্বন্দিতায় আওয়ামী লীগ প্রার্থী এবিএম নুরুল ইসলাম জয়ের পথে। গোয়ালন্দ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে ৭ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী ২ জন প্রতিদ্বন্দিতা করছেন।
রাজবাড়ী সদর উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী মোঃ সফিকুল ইসলাম সফি জানান, আওয়ামী লীগ সরকারের আমলে রাজবাড়ীতে অনেক উন্নয়ন হয়েছে। তাছাড়া দেশের সবচেয়ে বড় এই রাজনৈতিক দলের সাংগঠনিক দক্ষতা ও ভালো ব্যবহারের কারনে মানুষ আমাকে নৌকা মার্কায় ভোট দিবে। তিনি আরো জানান, আমি সদর উপজেলায় নির্বাচনের ব্যপারে শতভাগ আশাবাদি। জয়ী হতে পারলে সদর উপজেলাকে মাদকমুক্ত একটি মডেল উপজেলা হিসেবে গড়ে তোলা হবে।
রাজবাড়ী সদর উপজেলা পরিষদের স্বতন্ত্র প্রার্থী হয়েছেন আওয়ামী লীগ নেতা এ্যাডভোকেট ইমদাদুল হক বিশ্বাস। তিনি জানান, আমার মার্কা আনারস। আমি তিন তিন বার রাজবাড়ী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ছিলাম, আমি ওই সময়ে রাজবাড়ী সদর উপজেলার গরিব, দুঃখি মানুষের পাশে দারিয়েছি। আমার চাওয়া একটি সুষ্ঠ ভোট। মানুষ যাতে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারে এমন একটি পরিবেশ চাই আমি।
রাজবাড়ীর অতিরিক্ত জেলা প্রশাসক ও রির্টানিং কর্মকর্তা আশেক হাসান জানান, একটি সুষ্ঠ, নির্দলীয়, নিরপেক্ষ নির্বাচনের ব্যপারে সব ধরনে প্রস্তুুতি নেওয়া হয়েছে। শনিবারের মধ্যে সব কেন্দ্রে কেন্দ্রে নির্বাচনী সকল সরঞ্জাম পৌছে দেওয়া হবে। রাজবাড়ীর চারটি উপজেলায় ৩৫ টি ইউনিয়নে, ২৬৬ টি কেন্দ্রে ১৭২৫ টি কক্ষে ভোট গ্রহন করা হবে।
রাজবাড়ীর পুলিশ সুপার আসমা সিদ্দিকা মিলি বিপিএম ও পিপিএম জানান, উপজেলা পরিষদকে সামনে রেখে পুরো জেলাকে নিরাপত্তার চাদরে ঢেকে দেওয়া হয়েছে। নির্বাচনকে সুষ্ঠ করতে জেলা পুলিশ কঠোর অবস্থানে রয়েছে। এরই মধ্যে রাজবাড়ীর চার উপজেলার জন্য ১২৯৪ জন পুলিশ সদস্য, ৩১৯২ জন আনসার ভিডিপি সদস্য, এক প্লাটুনে ২০ জন করে ৯ প্লাটুন বিজিবি সদস্য ও র‌্যাবের ৮ জন করে ৮ টি গ্রুপ মোতায়েন করা হয়েছে।
রবিবার সকাল থেকে সারাদিন রাজবাড়ীর চার উপজেলায় পুরুষ পুরুষ-৩,৪৯,০৫৫ জন মহিলা-৩,৪২,৫৩১ জন
মোট ৬,৯১,৫৮৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবে।

 




Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design by: JIT Solution