1. jitsolution24@gmail.com : Rajbaribd desk : Rajbaribd desk
মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০৯:২৫ পূর্বাহ্ন

পাংশায় আধিপত্য বিস্তারে বসতবাড়ী ও দোকানে হামলার অভিযোগ

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ২৬ মার্চ, ২০১৯
  • ৬৮০ Time View

রাজবাড়ীর পাংশা উপজেলার পাট্টাতে স্থানীয় দুটি পক্ষের আধিপত্য বিস্তারকে কেন্দ্র উভয় পক্ষের বসতবাড়ী ও দোকানে হামলার ঘটনা ঘটেছে।
উভয় পক্ষের হামলায় ক্ষতিগ্রস্থ্যদের দাবী উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামীলীগের পরাজিত ও বিজয়ী স্বতন্ত্র প্রার্থীর সমর্থকরা পাল্টাপাল্টি এ হামলা চালিয়েছে। কিন্তু পুলিশ বলছে ক্রিকেট খেলাকে কেন্দ্র করে ঘটেছে ঘটনাটি।
এদিকে দুটি পক্ষই পাল্টাপাল্টি অভিযোগ করে ভাংচুর ও হামলার সাথে জরিতদের বিচারের দাবি জানিয়েছেন। নির্বাচন নয়, খেলা বা আধিপত্য বিস্তার নিয়ে এ হামলা কিনা এমন প্রশ্নের জবাবে তেমন কোন উত্তর দেন নাই কোন পক্ষ। সোমবার পাট্টা ইউনিয়নের জাগিরকয়া এলাকায় উপজেলা নির্বাচনে পরাজিত প্রার্থী ও বিজয়ী প্রার্থীর সমর্থকদের ৮টি বসতবাড়ী ও ১টি দোকানে পাল্টাপাল্টি এ হামলার ঘটনা ঘটেছে বলে জানাগেছে। এ সময় নায়েব আলী মন্ডলের ছেলে রিপন (২২) ও জামির হোসেনের স্ত্রী আলেয়া খাতুন (৪৫) আহত হয়। পড়ে তাদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্্ের ভর্তি করা হয়েছে।
জানাগেছে, গত রোববারের পাংশা উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের পরাজিত প্রার্থী সফিকুল মোর্শেদ আরুজ (নৌকা)’র সমর্থকদের ৮টি বসতবাড়ীতে হামলা চালিয়েছে সতন্ত্র বিজয়ী প্রার্থী ফরিদ হাসান ওদুদ (আনারস)’র সমর্থকরা। এ সময় ওই এলাকার মোঃ জামির হোসেন, আব্দুস সালাম, মোঃ জাহাঙ্গীর হোসেন, মোঃ নওসের মন্ডল, আব্দুল বারেক মোল্লা, দারোগ আলী, বাদশা মন্ডল ও আবুল হোসেনের বাড়ীতে হামলা চালিয়ে ঘরের বেড়ার টিন, দরজা, জানালাসহ আসবারপত্র ভাংচুর, স্বর্ণের চেইন, কানের দুল ও নগদ টাকা লুট করে নিয়ে যায় এবং কয়েকজনকে পিটিয়ে আহত করে।
অপরদিকে একই এলাকার বিজয়ী প্রার্থীর সমর্থক রফিকুল ইসলামের দোকানে হামলা চালিয়ে টিন কেটে মালামালসহ নগদ ২০ হাজার টাকা নিয়ে যাওয়ার অভিযোগ করেছে পরাজিত প্রার্থীর সমর্থকদের বিরুদ্ধে।
নাম প্রকাশে অনইচ্ছুক কয়েকজন এলাকাবাসী জানান, সাবেক ইউপি চেয়ারম্যান সামছুর রহমান খান গাজী ও ইউনিয়ন আওয়ামীলীগ নেতা জোনাব আলী মন্ডেলের নের্তৃত্বে ওই এলাকার সমাজ দুই ভাগে বিভক্ত। যার কারণে উভয় পক্ষের লোকজন পাল্টাপাল্টি এ হামলার ঘটনা ঘটিয়েছে বলে তাদের ধারনা। তবে নির্বাচন পরবর্তী সময় হওয়াতে ঘটনাটি ভিন্ন খাতে প্রবাহিত করতে জোনাব আলীসহ তার লোকজন নির্বাচন এমন প্রচার চালাচ্ছে। এ ঘটনার সুষ্ঠ তদন্ত ও কারণ অনুসন্ধানের করে দোষীদের শাস্তির দাবী জানান।
জামির হোসেন জানান, তারা নৌকায় ভোট দিয়েছেন বলে আনারসের সমর্থকরা তার বাড়ীতে হামলা করে ঘরের টিন কুপিয়ে কেটে ফেলেছে এবং তার স্ত্রীকে পিটিয়ে আহত করেছে। এ সময় তার স্ত্রীর স্বর্ণের চেইন, কানের দুল ও ঘরে থাকা ৩০ হাজার টাকা নিয়ে গেছে।
আব্দুস সালাম জানান, সংসদ নির্বাচনের পর একবার তার বাড়ীতে হামলা হয়েছিল। আবার উপজেলা নির্বাচনের পর হামলা হলো। এবার দরজা, জানালা, ঘাটসহ আসবারপত্র ভাংচুর করেছে। নৌকায় ভোট দিয়েছেন বলেই এ হামলা হয়েছে তার বাড়ীতে।
রফিকুল ইসলামের স্ত্রী ছালেহা বেগম জানান, ইউনিয়ন আওয়ামীলীগ নেতা জোনাব আলী মন্ডলের নের্তৃত্বে তাদের দোকানে হামলা চালানো হয়েছে। এ সময় দোকানের ঝাপের টিন কুপিয়ে কেটে ফেলা হয় এবং মালামালসহ নগদ ২০ হাজার টাকা নিয়ে গেছে।
পাট্টা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক জোনাব আলী মন্ডল জানানম উপজেলা নির্বাচন তার গ্রামের লোকজন নৌকায় ভোট দেয় নি বলে ওই এলাকার আনারসের সমর্থকরা ভোটের পরদিন নৌকার সমর্থকদের বাড়ীতে হামলা চালিয়ে ৭/৮ বাড়ী ভাংচুর ও নগদ অর্থ লুট করে নিয়ে গেছে। তিনি জেনেছেন হামলার সময় জাগিরকয়া এলাকার আজম খান, ওলিউর রহমান, আব্দুল্লা মন্ডল, রাজ্জাক মোল্লা, মনতাজ মোল্লাসহ ৫০/৬০ জনের একটি দল দেশিয় অস্ত্র, লাঠি, হাতুরী নিয়ে এ হামলা চালায়। এতে কয়েকজন আহত হয়ে হাসপাতালে ভর্তি রয়েছে। এ ঘটনায় দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান।
পাট্টা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুর রব বিশ্বাস জানান, তার ইউনিয়নের জাগিরকয়া এলাকায় নির্বাচনের ভোট দেওয়া নিয়ে ভাংচুর হয় নাই। ঘটনাটি ঘটার পরেই তিনি ঘটনাস্থলে গিয়েছিলেন। মুলত ক্রিকেট খেলা ও নিজেদের আধিপত্য বিস্তার নিয়ে হামলার ঘটনাটি ঘটেছে। দু পক্ষকেই ডাকা হয়েছে সমাধানের জন্য।
পাংশা থানার ওসি মোঃ আহসান উল্লাহ জানান, নির্বাচন নিয়ে কোন ঝামেলা নয়, ক্রিকেট খেলাকে কেন্দ্র করে ওই গ্রামের দু’পক্ষের নিজেদের আধিপত্য বিস্তার করতে বাড়ীঘরে হামলার ঘটনা ঘটেছে। এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। তবে এ বিষয়ে কোন অভিযোগ পাওয়া যায় নাই, অভিযোগ পাওয়া গেলে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

 




Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design by: JIT Solution