1. jitsolution24@gmail.com : Rajbaribd desk : Rajbaribd desk
মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ০৫:২০ পূর্বাহ্ন

কোলকাতার সম্প্রীতি যাত্রা সাইকেল র‌্যালী রাজবাড়ীতে

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০১৯
  • ৫৯২ Time View

মাদকমুক্ত সমাজ গড়ার প্রত্যয়ে ওয়ালটন সম্প্রীতি যাত্রা সাইকেল র‌্যালী কোলকাতা থেকে রওনা দিয়ে তারা বৃহস্পতিবার রাজবাড়ী পৌছায়। বৃহস্পতিবার দুপুরে গোয়ালন্দ ঘাট হয়ে তারা ঢাকার উদ্দেশ্যে রওয়ানা করেন। বাংলাদেশের মীরপুরের উৎস্বর্গ ফাউন্ডেশন ও নড়াইলের এসএম সুলতান শিশু চারুকলা ফাউন্ডেশনের আমন্ত্রণে কোলকাতার ফুটবল লাভার এসোসিয়েশন সাইকেল যাত্রার আয়োজন করে।
মাদকদ্রব্য বর্জন, মাদমুক্ত সমাজ গড়ার প্রত্যয়ে ওয়াল্টন সম্প্রীতি যাত্রা সাইকেল র‌্যালীটি কোলকাতার দমদম শহর থেকে ২৪ মার্চ রওয়ানা করে। ২০ সদস্যের এই সম্প্রীতি যাত্রা দলের দল নেতা হিসেবে নেতৃত্ব দিচ্ছে কোলকাতা ফুটবল লাভার এসোসিয়েশনের ধারাভাষ্যকার মিহির দাস।
তিনি জানান, ২৫ মার্চ সকালে যশোর বেনাপোল বন্দর দিয়ে প্রবেশ করে ২৭ মার্চ সন্ধ্যায় রাজবাড়ী পৌছে। বৃহস্পতিবার (২৮ মার্চ) সকালে রাজবাড়ীর জেলা প্রশাসক মো. শওকত আলী সাইকেল র‌্যালী যাত্রা দলের প্রতিনিধিদের সাথে পতাকা উত্তোলন করে তাদের জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা প্রশাসনের পক্ষ থেকে সম্মাননা জানানো হয়। দুপুরের দিকে তাঁরা মানিকগঞ্জের উদ্দেশ্যে রওয়ানা করলে বেলা দেড়টার দিকে গোয়ালন্দ অতিক্রম করে দৌলতদিয়া ফেরি ঘাটে পৌছে।
মিহির দাস জানান, তরুণ সমাজকে বাঁচাতে ও সাধারণ সমাজকে রক্ষা করতে মাদকের বিরুদ্ধে প্রচারণা চালাতে বাংলাদেশের দুটি সংগঠনের আমন্ত্রণে ছুটে এসেছি শত শত মাইল। শুক্রবার মানিকগঞ্জ থেকে ঢাকায় পৌছলে ছুটি থাকায় রাত্রি যাপন শেষে শনিবার (৩০ মার্চ) দুপুরে আমন্ত্রিত সংগঠন মীরপুরের উৎস্বর্গ ফাউন্ডেশনের আয়োজিত অনুষ্ঠানে যোগ দিব। ওইদিন রাতে সড়ক পথে বাসে কোলকাতার উদ্দেশ্যে ফিরে যাওয়া হবে।
বৃহস্পতিবার সকালে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলী ও জেলা প্রশাসক মোঃ শওকত আলীর সাথে সাক্ষাৎ শেষে সম্প্রীতির র‌্যালীটি শহরের প্রধান সড়ক পদক্ষিণ করে অঙ্কুর স্কুল এন্ড কলেজে পৌছে স্কুলের শিক্ষার্থীদের উদ্দেশ্যে দুই দেশের সম্প্রীতি ও মাদক বিরোধী সচেতনতা মূলক সভা করে শিক্ষার্থীদের মাদককে না বলার পরামর্শ দেন তারা। পরে ফুটবল মানব মাসুদ রানা ফুটবল মাথায় দিয়ে বিভিন্ন কসরত প্রদর্শন করে শিক্ষার্থীদের আনন্দ দেন।

 




Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design by: JIT Solution