1. jitsolution24@gmail.com : Rajbaribd desk : Rajbaribd desk
মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ০৫:৪৩ পূর্বাহ্ন

বালিয়াকান্দিতে পুনরায় ভোট গননার দাবী স্বতন্ত্র প্রার্থীর

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০১৯
  • ৯০৬ Time View

তৃতীয় ধাপে গত ২৪ মার্চ অনুষ্ঠিত হয়ে যাওয়া রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা পরিষদ নির্বাচনে ভোট কারচুপির মাধ্যমে বিজয়ী ঘোষনা ও ভোট পুণরায় গণনার দাবী জানিয়েছেন চেয়ারম্যান পদে অংশগ্রহনকারী স্বতন্ত্র প্রার্থী।
বৃহস্পতিবার বিকাল ৪ টায় বালিয়াকান্দি উপজেলা যুবলীগের কার্যালয়ে সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্যে উপজেলা পরিষদ নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক এহসানুল হাকিম এসব অভিযোগ করেন।
তিনি বলেন, গত ২৪ মার্চ তৃতীয় ধাপে বালিয়াকান্দি উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ওই নির্বাচনে উপজেলা চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মটরসাইকেল প্রতিক নিয়ে তিনি নির্বাচনে অংশ নেন। তার প্রতিদ্বন্দী বাংলাদেশ আওয়ামীলীগ মনোনিত প্রার্থী আবুল কালাম আজাদ বিভিন্ন কর্মকর্তা কর্মচারী কে অত্যন্ত সুপরিকল্পিত ভাবে বিভিন্ন ভোট কেন্দ্র থেকে কারচুপির মাধ্যমে তাকে বিজয়ী করার পরিকল্পনা করেন। দিনভর বিভিন্ন কেন্দ্রে পোলিং এজেন্টদের সাথে খারাপ ব্যবহার করেছেন। কয়েকটি কেন্দ্র থেকে আমার পোলিং এজেন্টদের বের করে দিয়েছেন। ফলাফল প্রকাশের সময় বিভিন্ন কেন্দ্রের তথ্য অনুযায়ী আমি ৫৪৪ ভোট বেশী পেয়ে বিজয়ী হলেও পরে কয়েকটি কেন্দ্রের ফলাফল পরিবর্তন করে আমাকে প্রথমে ২৬০০ ভোটের ব্যবধানে পরাজিত ঘোষনা করা হয় এবং পরিবর্তিতে চুড়ান্ত ফলাফল শীটে আমাকে ৩২৫৬ ভোটে পরাজিত দেখানো হয়।
এছাড়াও খালকুলা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ২নং কেন্দ্রে প্রিজাইডিং অফিসার এসএম আল কামাল, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা স্বাক্ষরিত সীটে নৌকা ৪০০ ভোট, আম ৭ ভোট এবং মোটরসাইকেল ৫৯৩ টি ভোট পেয়েছে বলে পোলিং এজেন্টদের হাতে তুলেদেন। কিন্তু সহকারী রিটার্নিং অফিসার স্বাক্ষরিত চুড়ান্ত ফলাফল সীটে নৌকা ৫৪৩ ভোট, আম ২৭৩ ভোট এবং মোটরসাইকেল ১৫৯ টি ভোট পেয়েছে বলে দেখানো হয়।
এ ব্যাপারে সহকারী রিটার্নিং অফিসার ও বালিয়াকান্দি নির্বাহী অফিসার মোঃ মাসুম রেজা আমার কোন আপত্তি গ্রহন না করায় গত ২৫ মার্চ আইনজীবির মাধ্যমে রাজবাড়ীর অতিরিক্ত জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা আশেক হাসান বরাবর লিগ্যাল নোটিশ প্রদান করেছি। নির্বাচন ট্রাইবুনাল মামলার প্রস্তুতি চলছে। আমি ভোট পুণঃগণনা করলে শতভাগ বিজয়ী হবো বলে বিশ্বাস করি।
সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা যুবলীগের আহবায়ক রাসেল খান রিজু, সাবেক সভাপতি নুর আহম্মেদ আল মাসুদ, বালিয়াকান্দি ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক আব্দুল কাদের মোল্যা, বহরপুর ইউপি সদস্য নজরুল ইসলাম ভুইয়াসহ অন্যান্যে নেতাকর্মীরা।

 




Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design by: JIT Solution